আশুলিয়ায় হত দরিদ্র অসহায় প্রতিবন্ধীদের মাঝে ছাগল বিতরণ

আশুলিয়া প্রতিনিধি:

মুজিব শতবর্ষ ও স্বাধীনতার ৫০বছর পূর্তির সুবর্ণ জয়ন্তী উপলক্ষে আশুলিয়ায় হত দরিদ্র অসহায় নারী-শিশু ও প্রতিবন্ধী ৫০টি পরিবারের মাঝে ছাগল বিতরণ করেছেন ডিজেবল ডেবেলপমেন্ট অর্গানাইজেশন ফর লোকাল এ্যাডভান্সমেন্ট (ডি-দোলা) নামের একটি বে-সরকারি সংস্থা ।

গত কয়েক বছর যাবত নারী-শিশু ও প্রতিবন্ধীদের খাদ্য সহায়তাসহ সাবলম্বী করার লক্ষে কাজ করে যাচ্ছেন সংস্থাটি। তারই ধারাবাহিকতায় শনিবার দুপুরে পলাশবাড়ি কাঠালতলা নামক এলাকায় সংস্থার কার্যালয় প্রাঙ্গণে এই ছাগল বিতরনের অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

দেখা যায়, বে-বরকারী সংস্থা ডি-দোলা থেকে দেয়া ছাগল নিতে শারীরিক প্রতিবন্ধী ৯বছর বয়সের শিশু ছেলে রিফাতকে সাথে নিয়ে এসেছেন তাঁর মা রোজিনা, কথা হয় তাঁর সাথে।

রোজিনা জানান,এখান থেকে ঈদে সেমাই,চিনি,,চাউলু,ডাউল, গোস্ত দেওয়া হয়, করোনাকালীন সময়সহ যে কোনো সংকটে এই সংস্থা থেকে যথেষ্ট খাদ্য সহায়তাও পাচ্ছেন তাঁরা ।

রোজিনা আরো জানান, এখান থেকে যদি সাহায্য সহযোগিতা না করতো তাহলে ছেলেকে নিয়ে রাস্তায় ভিক্ষা ছাড়া উপায় থাকতো না। একই কথা বললেন দৃষ্টি প্রতিবন্ধী ইদ্রস আলি ৪৫ ও বৃদ্ধ মমতা বেগম ৬০।

সংস্থা পরিচালনা পর্ষদের সভাপতি আঃ হালিম চৌধুরী জানান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বপ্নের ক্ষুধামুক্ত,দারিদ্র মুক্ত সোনার বাংলা গড়ার গর্বিত অংশ দারীত্বের প্রত্যয়ে তৃণমূল পর্যায়ে অসহায় গরীব দুস্থ নারী-শিশু এবং প্রতিবন্ধীদের সংস্থায় নিবন্ধিত করে তাদের জীবনমান উন্নয়নের লক্ষে নিরলস কাজ করে যাচ্ছেন তাঁরা।

সাধারণ সম্পাদক শেখ আল মামুন বিপ্লব বলেন, প্রতিবন্ধীরা যেন পরিবার ও সমজের বোঝা না হয় এই লক্ষেই আমরা কাজ করে যাচ্ছি।

এসময় নারী-শিশু ও প্রতিবন্ধীদের হাতে ছাগল তুলে দেন সংস্থা পরিচালনা পর্ষদের সভাপতি এবং ধামসোনা ইউনিয়ন পরিষদেতর ৮নং ওয়ার্ড এর সাবেক মেম্বার মো. আঃ হালিম চৌধুরী ও সাধারণ সম্পাদক শেখ আল মামুন বিপ্লব।

এই ছাগল বিতরণ কার্যক্রমে সংস্থাকে আর্থিক সহায়তা করেছেন লায়ন্স ক্লাব অব ঢাকা ও স্পিনিং আশুলিয়া ক্লাব। সার্বিক সহযোগিতা করেছেন লায়ন মো. আবু তাহের চৌধুরী।

শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে আইনি নোটিশ

তাপপ্রবাহে অনলাইন শিক্ষাব্যবস্থা চালু এবং শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর পদত্যাগ চেয়ে আইনি নোটিশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের এক আইনজীবী। বৃহস্পতিবার (২...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x