অবৈধভাবে পুকুর খননে  জীবননগর নির্বাহী ম্যাজিস্ট্রেটের অভিযান

তাহসানুর রহমান শাহ জামালঃ

জীবননগর উপজেলা উথলী ইউনিয়নের মৃগমারি বিলে অবৈধভাবে পুকুর খনন কালে ভাম্যমান আদালত অভিযানে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করে। আজ শনিবার(১মে) দুপুর ১টার দিকে এই ভ্রম্যমান আদালতের অভিযান পরিচালিত হয়।

জীবননগর উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট মহিউদ্দিন সাহেব এই অভিযান চালিয়ে ,অবৈধভাবে পুকুর খনন কালে দুইজনকে আটক করে। আটককৃতরা জীবননগর উপজেলার উথলী গ্রামের লিলু বিশ্বাসের ছেলে জেমস (৪৫)ও জীবননগর উপজেলা বাঁকা ব্রিকফিল্ডের অনিক ব্রিকসের ট্রাক্টর ড্রাইভার ফরহাদ হোসেন (৩৫) সহ দুই জনকে ১৫,০০০ হাজার টাকা করে মোট ৩০,০০০ হাজার জরিমানা আদায় করে।

অনিক ব্রিকসের ট্রাক্টর ড্রাইভার ফরহাদ হোসেন (৩৫)অবৈধভাবে ভ্রমণ আদালতের সিসকৃত মাটি ভর্তি ট্রাক্টর গোপনে হস্তক্ষেপের কারণে ১৫,০০০ হাজার টাকা জরিমানা করে তাকে। এবং জীবননগর উপজেলা ধোপাখালী গ্রামে একজনকে ১৫,০০০ হাজার টাকাসহ দুটি স্থানে মোট ৪৫,০০০ হাজার টাকা ভ্রাম্যমাণ আদালত জরিমানা করে।

জানা গেছে, জীবননগর এলাকাবাসীসহ আশেপাশে কয়েকটি জেলাতে মানুষের রাতের ঘুম হারাম করে দিয়েছে মাটি ব্যবসায়ীরা । এই পবিত্র মাহে রমজান মাসে রাতের ঘুম হারাম করে দিচ্ছে কিছু প্রভাবশালী মাটি ব্রিক্রেতা।

এই বিষয়ে জীবননগর উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মহিউদ্দিন সাহেব বলেন, আপনাদের আশেপাশে কোনো জায়গায় অবৈধভাবে পুকুরে মাটি খনন কাজ করলে, সাথে সাথে জীবন নগর উপজেলায় অভিযোগ দিলে দূরত্ব ব্যবস্হা নিয়ে আইনের আওতায় আনা হবে জানিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *