পদ্মা সেতুর পিলারে ফেরির ধাক্কা আহত ২০

সারাদেশ

পদ্মা সেতুর পিলারের সাথে শিবচরের বাংলাবাজার ঘাট থেকে শিমুলিয়ার উদ্দেশ্যে ছেড়ে যাওয়া শাহ জালাল নামের একটি রোরো ফেরির ধাক্কা লাগলে ফেরিতে থাকা কমপক্ষে ২০ জন যাত্রী আহত হয়েছেন। শুক্রবার সকালে পদ্মাসেতুর ১৭ নম্বর পিলারের সাথে ফেরিটির ধাক্কা লেগে এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় ফেরি শাহ্ জালালের মাস্টারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

আজ বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) এক বিজ্ঞপ্তিতে এই বরখাস্তের কথা জানানো হয়। এ ছাড়া এই ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বিআইডব্লিউটিসির বিজ্ঞপ্তিতে বলা হয়, মুন্সিগঞ্জের শিমুলিয়া-মাদারীপুরের বাংলাবাজার রুটে চলাচলরত ফেরি শাহজালাল সঠিকভাবে পরিচালনায় ব্যর্থ হওয়ায় ফেরির ইনচার্জ ইনল্যান্ড মাস্টার অফিসার আবদুর রহমানকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। বিআইডব্লিউটিসি আজ এ-সংক্রান্ত আদেশ জারি করেছে।

বিআইডব্লিইটিসি’র বাংলাবাজার ঘাট সূত্রে জানা গেছে, শুক্রবার সকাল সাড়ে আটটার দিকে বাংলাবাজার ঘাট থেকে রোরো ফেরি শাহ জালাল মোটরসাইকেল ও যানবাহন নিয়ে শিমুলিয়ার উদ্দেশ্যে রওনা হয়। সকাল সোয়া নয়টার দিকে পদ্মা সেতুর ১৭ নং পিলারের কাছাকাছি গেলে ফেরি নিয়ন্ত্রন হারিয়ে স্রোতের টানে পিলারে গিয়ে ধাক্কা লাগে।

এসময় ফেরিতে থাকা মোটরসাইকেলগুলো একটার সাথে আরেকটার ধাক্কা লেগে কমপক্ষে ২০ জন যাত্রী আহত হয়। ফেরির ইলেকট্রনিক সিস্টেম ‘ফেল’ করায় স্রোতের টানে এ দুর্ঘটনাটি ঘটে বলে জানা গেছে।

বিআইডব্লিউটিসি’র বাংলাবাজার ঘাটের ব্যবস্থাপক মো. সালাহউদ্দিন আহমেদ বলেন, ‘বিষয়টি আমার জানা নেই। তবে ফেরিটি সকালে বাংলাবাজার ঘাট থেকে শিমুলিয়ার উদ্দেশ্যে ছেড়ে যায়।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *