পলাশবাড়ী পৌর সভার ইতিহাসে প্রথম বাজেট ঘোষণা ৩০ কোটি টাকা

আলমগীর ইসলাম পলাশবাড়ী প্রতিনিধি (গাইবান্ধা)ঃ

গাইবান্ধা জেলার নবগঠিত পলাশবাড়ী পৌরসভার ২০২১-২০২২ অর্থ বছরের প্রথম বাজেট ঘোষণা করলেন পৌর মেয়র জননেতা গোলাম সরোয়ার প্রধান বিপ্লব ।

আজ ২৮ জুন সোমবার সকালে পলাশবাড়ী পৌরসভার অস্থায়ী কার্যালয়ে পৌরসভার প্রথম নির্বাচিত মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক জননেতা গোলাম সারোয়ার প্রধান বিপ্লব পৌরসভা কার্যালয়ে উক্ত বাজেট ঘোষণা করেন। এর পূর্বে পৌর মেয়র গোলাম সরোয়ার প্রধান বিপ্লব এর সভাপতিত্বে বাজেট সম্পর্কে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত বাজেটে রাজস্ব আয় ধরা হয়েছে ২ কোটি ৫৬ লাখ ৮৫ হাজার টাকা, এবং রাজস্ব ব্যয় ধরা হয়েছে ২ কোটি ৪২ লাখ ৮৫ হাজার টাকা। উক্ত বাজেটে রাজস্ব উদ্বৃত্ত দেখানো হয়েছে ১৪ লাখ টাকা। ঘোষিত বাজেটে উন্নয়ন আয় ধরা হয়েছে ২৮ কোটি ১ লাখ ৬৫ হাজার টাকা, যার পুরোটাই ব্যয় ধরা হয়েছে। রাজস্ব ও উন্নয়ন মিলে সর্বমোট ব্যয় ধরা হয়েছে ৩০ কোটি ৪৪ লাখ ৫০ হাজার টাকা।

রাজস্ব উদ্বৃত্ত সহ ২০২১-২০২২ সালের জন্য সর্বমোট ৩০ কোটি,৫৮ লাখ ৫০ হাজার টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। এ বাজেটে আগামী অর্থ বছরে প্রায় ১৫ কিঃমিঃ রাস্তা পাকাকরণ, ১০ কিঃমিঃ রাস্তা সংস্কার, ৫ কিঃমিঃ ড্রেন নির্মাণ, পৌর এলাকার রাস্তায় সোলার বাতি স্থাপন, বঙ্গবন্ধু স্কয়ার নির্মাণ, পৌর ভবন নির্মাণ, একটি কমিউনিটি সেন্টার নির্মাণ সহ পলাশবাড়ী পৌরসভাকে একটি মডেল পৌরসভা হিসাবে প্রতিষ্ঠার পরিকল্পনা করা হয়।

এ সময় পৌরসভার প্যানেল মেয়র- আব্দুস সোবাহান,আসাদুজ্জামান শেখ ফরিদ,শাহিনুর আক্তার,পৌরসভার সচিব শাহজাহান আলম (রিপন), পৌর কাউন্সিলর মাহমুদুল হাসান,মাসুদ করিম,মঞ্জুরুল তালুকদার,মতিয়ার রহমান,লিটন মিয়া,রবিউল ইসলাম সুমন,আজাদুল ইসলাম, সংরক্ষিত মহিলা কাউন্সিলর শিরিন আক্তার,সাজেদা বেগম , পৌরসভার অন্যান্য কর্মকর্তা/কর্মচারী, স্থানীয় সুধীজন ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

রৌমারীতে সিএসডিকে নির্বাহী পরিচালক হানিফের বিরুদ্ধে থানায় অভিযোগ

রৌমারীর সিএসডিকে নির্বাহী পরিচালক আবু হানিফ মাষ্টারের (৫০) নামে অনৈতিক কর্মকান্ডের অভিযোগ উঠেছে। এ ব্যপারে গত ২৩ এপ্রিল রৌমারী থানায়...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x