মেসির রেকর্ড ভাঙলেন এমবাপ্পে

ফ্রেঞ্চ লিগে দুর্দান্ত ফর্মে রয়েছেন ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পে। তবে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে কিছুটা অফ ফ্ররম ছিলেন তিনি। বুধবার রাতে গ্রুপ পর্বের শেষ ম্যাচে জোড়া গোল করে গোলখড়া কাটিয়েছেন তিনি।ইস্তানবুল বাসাকসেহিরের বিপক্ষে জোড়া গোল করে মেসির একটি রেকর্ড নিজের করে নিয়েছেন প্যারিস সেইন্ট জার্মেইনের (পিএসজি) তারকা স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পে। চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে ২০ গোল করা সর্বকনিষ্ঠ খেলোয়াড় এখন তিনি।

আগামী ২০ ডিসেম্বর নিজের ২২তম জন্মদিন পালন করবেন এমবাপ্পে। বিশেষ দিনের আগেই অনন্য অর্জনে নাম লেখালেন তিনি। ইস্তানবুল বাসাকসেহিরের বিপক্ষে ম্যাচে দুটি গোল করে রেকর্ডটি নিজের করে নেন এই ফরোয়ার্ড।ম্যাচটি অবশ্য মঙ্গলবার অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

তবে বাসাকসেহিরের সহকারী কোচকে চতুর্থ রেফারি বর্ণবাদী মন্তব্য করলে ম্যাচটি একদিন পিছিয়ে যায়। বুধবার রাতে পিএসজির ঘরের মাঠ পার্ক দো প্রিন্সেসে তুর্কি দলটিকে ৫-১ গোলে উড়িয়ে দেয় ফরাসি চ্যাম্পিয়নরা। ম্যাচটিতে হ্যাটট্রিক করেন নেইমার। বাকি গোল দুটি করেন এমবাপ্পে।নেইমারের জোড়া গোলের পর ৪২তম মিনিটে পেনাল্টি পায় পিএসজি।

স্পট কিক থেকে গোল করার মাধ্যমে অনন্য রেকর্ড গড়েন এমবাপ্পে। রাশিয়া বিশ্বকাপের সেরা তরুণ খেলোয়াড় চ্যাম্পিয়ন্স লিগে ২১ বছর ৩৫৫ দিনে নিজের ২০তম গোল করলেন। এর আগে ২২ বছর ২৬৬ দিনে এই রেকর্ড করেছিলেন লিওনেল মেসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *