যমুনা নদীতে মা ইলিশসহ মাছ আহরণে নামলেই কমপক্ষে ১ বছরের কারাদণ্ড

১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত ২২ দিন ইলিশ প্রজনন ক্ষেত্রে মা ইলিশসহ সব ধরনের মৎস্য আহরণ নিষিদ্ধ।এ সময় সিরাজগঞ্জের চৌহালী উপজেলার যমুনা নদীতে মা ইলিশসহ মাছ আহরণে নামলেই কমপক্ষে ১ বছরের কারাদণ্ড দেয়ার হুঁশিয়ারি দিয়েছেন উপজেলা টাস্কফোর্স কমিটির সভাপতি ও ইউএনও আফসানা ইয়াসমিন।

বুধবার সকালে ১নং সদিয়া চাঁদপুর ইউনিয়ন পরিষদ হল রুমে নিবন্ধিত জেলেদের নিয়ে এক সচেতনতামূলক সভায় তিনি এ কথা বলেন।এ সময় তিনি আরও বলেন, ইলিশ আহরণ, বিপণন, পরিবহন, ক্রয়-বিক্রয়, বিনিময় এবং মজুত নিষিদ্ধ করা হয়েছে। কেউ বাড়িতে ইলিশ ফ্রিজিং করে রাখলেও তাকে আইনের আওতায় নিয়ে আসা হবে। এছাড়া প্রশাসনের লোক পরিচয় দিয়ে কেউ অর্থ নিয়ে অনৈতিক সুবিধা দেয়ার চেষ্টা করলেও ছাড় দেয়া হবে না।

এজন্য যমুনা নদী তীরবর্তী জেলা সিরাজগঞ্জ সদর, বেলকুচি, শাহজাদপুর, টাঙ্গাইলের নাগরপুর, পাবনার বেড়া ও মানিকগঞ্জের দৌলতপুর উপজেলা প্রশাসনের কর্তাদের সঙ্গে পরামর্শ করে একযোগে অভিযান পরিচালনা করা হবে।সদিয়া চাঁদপুর ইউপি চেয়ারম্যান রাশেদুল ইসলাম সিরাজের সভাপতিত্বে সভায় বেলকুচি উপজেলা নির্বাহী কর্মকর্তা আনিছুর রহমান, মৎস্য কর্মকর্তা মাসুম বিল্লাহ, সচিব মনোয়ারুল ইসলাম, উপজেলা মৎস্য সমিতির সভাপতি রমজান আলী ও প্রবীণ সাংবাদিক নারায়ণ মালাকার বক্তব্য রাখেন।

৬০তম ব্যাচ কারারক্ষীদের শপথ গ্রহণ ও কুচকাওয়াজ অনুষ্ঠিত।

কাশিমপুরে সমাপনী কুচকাওয়াজ ও শপথ হয় বিভিন্ন জেলা কারাগার থেকে আসা কারারক্ষীদের । প্রশিক্ষণে সর্বমোট ৩০১ জন কারারক্ষী অংশগ্রহণ করেন।...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x