সিংগাইরে এক পরিবার ভোটার ঢাকার মিলছেনা সরকারি কোন ত্রান সামগ্রী

মিজানুর রহমান :

জন্মভূমি সিংগাইরে হলেও ঢাকার ভোটার হওয়াতে করোনার প্রভাবে লকডাউনে কর্মহীন হয়ে থাকা একটি পরিবার পাচ্ছেনা সরকারি কোন ত্রান সামগ্রী । অভাব আর অনটনে অনাহার-অর্ধহারে দিন কাটাচ্ছে সিংগাইর উপজেলার চর চান্দর গ্রামের লেহাজ উদ্দিনের ছেলে দীন মুহাম্মদ দীনুর পরিবার । স্ত্রী ও ২ সন্তান নিয়ে ৪ সদস্যের পরিবার ।

করোনার মহামারি দুর্যোগে লকডাউনে আটকে থাকা অসুস্থ দীনুর আয় না থাকাতে নিষ্পাপ সন্তানের মুখে দুবেলা অন্ন তুলে দিতে হিমশিম খাচ্ছে । দীনু ঢাকার শাহজানপুরে রেলওয়ে কলোনীতে ছোট চায়ের দোকান করে কোন মতে চালাত সংসার । ২৭ এপ্রিল সোমবার দুপুরে দৈনিক আমাদের খবর এর সিংগাইর প্রতিনিধি সরদার মিজানুর রহমান এ প্রতিবেদক ব্যক্তিগত অর্থায়নে লকডাউনে আটকে থাকা চর চান্দহরের একটি পরিবারে ১০ কেজি চাল, ৩ কেজি আলু ও ১ কেজি পেয়াজসহ বিভিন্ন সামগ্রী সহযোগীতা করার সময় দীনুর পরিবার এসে ত্রানের জন্য আহাজারি করে ।

দীনুর স্ত্রী রিনা বলেন, আমরা স্থানীয় ওয়ার্ডের মেম্বার বিল্লালের কাছে সরকারি ত্রান সহযোগীতা না করে বলেন, তোমরা তো এখানকার ভোটার না, তাই ত্রান পাবেনা । দীনু বলেন, আমরা কয়েকচি পরিবার খুবই কষ্টে আছি কাজ না থাকাতে । বিল্লাল মেম্বার বলেন, সরকারি ত্রান যা পাচ্ছি তা এলাকার স্থানীয়দেরই তো দিতে পারছি তাদের প্রয়োজন মত । ইউপি চেয়ারম্যান শওকত হোসেন বাদল বলেন, কয়দিন পর ব্যক্তিগত অর্থায়নে ত্রান দিব, তারা যোগাযোগ করলে ত্রান পাবে । সিংগাইর উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মেহের নিগার সুলতানা বলেন, তাদের নাম উল্লেখ করে উপজেলা কন্ট্রোল নাম্বারে যোগাযোগ করলে অবশ্যই তাদের সহযোগীতা করা হবে দ্রুত ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *