সেনাবাহিনী ৯ পদাতিক ডিভিশনের পক্ষ থেকে প্রায় ৭০০০টি পরিবারের মধ্যে ত্রান সামগ্রী বিতরণ

অনলাইন ডেস্ক:

মাননীয় প্রধানমন্ত্রীর ৩১ দফা ও সেনাবাহিনী প্রধানের ১৬ দফা নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে ৯ পদাতিক ডিভিশন সাভারের সেনা সদস্যগন নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। এ লক্ষ্যে গত ২৪ মার্চ ৯ পদাতিক ডিভিশনের বিভিন্ন ইউনিট সমুহ ঢাকা ( সাভার, ধামরাই, কেরানীগঞ্জ, দোহার, নবাবগঞ্জ) নারায়ণগঞ্জ, নরসিংদী, গাজীপুর, মানিকগঞ্জ, শরীয়তপুর, মাদারীপূর, ফরিদপুর, মুন্সীগঞ্জ এর দায়িত্ব পূর্ণ এলাকায় মোতায়েন করা হয়।

সেনা সদস্যরা দায়িত্বপূর্ণ এলাকায় অসামরিক প্রশাসনের সাথে সমন্বয় পূর্বক তাদের উপর অর্পিত দায়িত্ব অত্যন্ত বিচক্ষণতার সাথে বিরামহীন ভাবে পালন করে যাচ্ছেন। ডিভিশনের উর্দ্ধতন কর্মকর্তাগন নিয়মিত দায়িত্ব পূর্ণ এলাকা পরিদর্শন এবং স্থানীয় প্রশাসনের সাথে সমন্বয় সাধন করে বিভিন্ন নির্দেশনা প্রদান করছেন। ইতিমধ্যে দায়িত্বপূর্ণ এলাকার মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, গাজীপুর, নরসিংদী ও মাদারীপূর জেলাকে লগডাউন ঘোষনা করা হয়েছে। উক্ত লকডাউন কর্মসূচী বাস্তবায়নে সেনাবাহিনী অত্যন্ত ধৈর্য্যের সাথে তাদের বিচক্ষণতা, কর্মনিষ্ঠা, জনগনের প্রতি তাদের শ্রদ্ধা, আন্তরিকতা ‌ও বিচার বুদ্ধির চুড়ান্ত প্রয়োগের মাধ্যমে তারা নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন।

মোতায়েনের পর থেকে ৯ পদাতিক ডিভিশনের সেনা সদস্যরা দায়িত্বপূর্ণ এলাকায় ভূক্তভোগী সাধারণ মানুষের মাঝে ত্রান সামগ্রী বিতরণ, চিকিৎসা সহায়তা প্রদানসহ জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে দায়িত্বপূর্ণ এলাকার সড়ক, মহাসড়ক, হাটবাজার এবং জনবহুল স্থান সমুহে মাইকিং, পোষ্টারিং, ব্যানার, ফ্যাষ্টুন প্রদর্শনসহ নানামুখী কার্যক্রম অব্যাহত রেখেছেন।

ইতিমধ্যেই ৯ পদাতিক ডিভিশনের পক্ষ থেকে প্রায় ৭০০০টি পরিবারের মধ্যে ত্রান সামগ্রী (শুকনা ও তাঁজারশদ) বিতরণ করা হয়েছে। দেশ প্রেমিক সেনা সদস্যগন নিজেরাই কাঁধে বহন করে ত্রান সামগ্রী জনগনের বাড়ী পৌছে দিয়ে অনন্য উদাহরণ সৃষ্টি করেছেন।

এছাড়াও চিকিৎসার সাথে সংশ্লিষ্ট ব্যক্তিদের স্বাস্থ্য সুরক্ষায় বিপুল পরিমান মাস্ক, হ্যান্ড গ্লোভস, পিপিই, সাবান, হ্যান্ড স্যানিটাইজার, হেস্কিসল ইত্যাদি উপকরনাদি বিতরণ করা হয়েছে। সাধারণ মানুষের মধ্যে সচেতনতা তৈরীর জন্য দায়িত্বপূর্ণ এলাকার বিভিন্ন গুরুত্বপূর্ণ/দৃশ্যমান স্থান সমুহে বিপুল সংখ্যক লিফলেট বিতরণ/স্থাপনের ফলে জনগনের মধ্যে সচেতনতা তৈরীতে ইতিবাচক ভূমিকা রাখছে। এছাড়াও সেনা সদস্যরা দায়িত্বপূর্ণ এলাকার সকল বাজার পরিদর্শন এবং কোয়ারেন্টাইন ব্যক্তিদের বাড়ী পরিদর্শন করে করোনা পরিস্থিতির উপর তীক্ষ্ণ নজর রাখছেন।

শুধু তাই নয় জনগনের স্বাস্থ্য সুরক্ষার দিক বিবেচনা রেখে দায়িত্বপূর্ণ এলাকার বিভিন্ন স্থানে জনগনের মাঝে চিকিৎসা সহায়তা প্রদান এবং ওষুধ বিতরণ করা হয়েছে। দেশমার্তৃকার এ দূর্যোগ মুহুর্তে সাভার সেনানিবাসের নিবেদিত প্রাণ সেনাসদস্যগন দেশপ্রেম, আত্নত্যাগ ও সেবার যে অসামান্য নজির স্থাপন করে চলেছেন তা নিঃসন্দেহে আপামর জনগনের শ্রদ্ধা, ভালোবাসা ও সম্মান অর্জন করে নিয়েছে।

গোলাপবাগ মাঠে জড়ো হচ্ছেন বিএনপি নেতা-কর্মীরা

রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের পরিবর্তে সায়েদাবাদ বাসটার্মিনালের কাছে গোলাপবাগ মাঠে হচ্ছে ১০ ডিসেম্বর বিএনপির বিভাগীয় গণসমাবেশ। বিএনপির স্থায়ী কমিটির সদস্য...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x