ইমরান খানকে ‘মাইনাস’ করতে চায় দলত্যাগী নেতারা

এবার পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানকে দল থেকে মাইনাসে সক্রিয় হয়ে উঠেছে দলত্যাগী নেতারা। এর নেতৃত্বে রয়েছেন দেশটির সাবেক তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী।

বৃহস্পতিবার (১ জুন) পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডন জানিয়েছে, বুধবার (৩১ মে) কারাগারে থাকা সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও পিটিআইয়ের ভাইস চেয়ারম্যান মাহমুদ কোরেশির সঙ্গে বৈঠক করেছেন ফাওয়াদ চৌধুরী। বৈঠকে ইমরানের সঙ্গ ত্যাগ করে তাদের সঙ্গে যোগ দিতে পিটিআইয়ের ভাইস চেয়ারম্যান মাহমুদ কোরেশিকে অনুরোধ করেছিলেন ফাওয়াদ।

প্রতিবেদনে বলা হয়েছে, ইমরানের সঙ্গ ছাড়তে রাজি হননি কোরেশি। এক টুইটে কোরেশির ছেলে জানান, ‘শাহ কোরেশি সাহেব দলের ভাইস প্রেসিডেন্ট এবং তিনি একটি আদর্শের নাম। আমরা ইমরান খান ও পিটিআইয়ের আদর্শের সঙ্গে আছি। শাহ মোহাম্মদ কোরেশী রাজনীতি করেছেন নীতি এবং সেবার-পদ এবং লোভের নয়।’

গত ৯ মে ইসলামাবাদ আদালত থেকে ইমরান খানকে গ্রেফতারের পর দেশজুড়ে সহিংসতা চালায় তার সমর্থকরা। বিভিন্ন প্রদেশে সামরিক স্থাপনায় হামলা ও ভাঙচুর চালানো হয়। যার তীব্র নিন্দা জানায় সেনাবাহিনী ও পাকিস্তান সরকার। ওই ঘটনায় ইমরানের বহু সমর্থককে গ্রেফতারের পর সামরিক আদালতে বিচারের জন্য সেনাবাহিনীর কাছে হস্তান্তর করা হয়। বৃহস্পতিবারও কয়েকজনকে সেনাদের হাতে তুলে দেয় মুলতান পুলিশ।

বিভিন্ন গণমাধ্যম অনুসারে, সামরিক স্থাপনায় হামলার ঘটনায় পিটিআইয়ের ওপর ক্ষুব্ধ দেশটির সেনাবাহিনী। ইমরানের সঙ্গ ছাড়তে দলটির শীর্ষ নেতাদের চাপ দিচ্ছে তারা বলে খবর বের হয়। এরইমধ্যে দলটির বেশকয়েকজন নেতা পদত্যাগও করেছেন। বৃহস্পতিবার এই তালিকায় নাম লিখিয়েছেন আরও দুজন সাবেক এমপি।

এদিকে, সামরিক আদালতে সমর্থকদের বিচারের তীব্র নিন্দা জানিয়েছেন ইমরান খান। দেশে সেমি মার্শাল ল চলছে বলেও অভিযোগ করেন তিনি। এটি লন্ডনে থাকা নওয়াজ শরীফের পরিকল্পনার অংশ বলেও দাবি করেন ইমরান। ক্ষমতাসীনরা পিটিআইকে চিরতরে নিশ্চিহ্ন করতে চায় বলে অভিযোগ সাবেক এই প্রধানমন্ত্রীর।

দেশের উন্নয়ন-অগ্রগতিতে ইউরোপীয় ইউনিয়নের ভূমিকা গুরুত্বপূর্ণ : ব্রাসেলসে পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, দেশের উন্নয়ন-অগ্রগতিতে ইউরোপীয় ইউনিয়নের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। ইইউ এর সঙ্গে বাংলাদেশ জ্ঞান, দক্ষতা উন্নয়ন, উদ্ভাবন...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x