টাংগাইলে জেলেদের জালে ঘড়িয়াল

টাঙ্গাইলে যমুনা নদীতে মাছ ধর‌তে গি‌য়ে জেলেদের জালে বিলুপ্ত প্রায় একটি ঘ‌ড়িয়াল ধরা পড়েছে। এটি লম্বায় চার ফুটের বেশি। তবে স্থানীয়রা এটিকে কু‌মির বলে ধারণা করছে। সদর উপজেলার হুগড়া ইউনিয়নের নরসিংহপুর এলাকার যমুনা নদী‌তে এই ঘ‌ড়িয়ালটি ধরা প‌ড়ে। ঘড়িয়াল হলো বিরল প্রজাতির মিঠাজলের কুমির বর্গের সরীসৃপ। এরা লম্বা তুণ্ড-যুক্ত জলচর। এক সময় ভারত, বাংলাদেশ, নেপাল, পাকিস্তান, মিয়ানমার আর ভুটানে দেখা যেতো এদের।

কিন্তু কা‌লের বির্বত‌নে এই প্রাণী‌টি বিলুপ্ত প্রায়। হুগড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফাজ্জল হোসেন খান তোফা জানান, যমুনা নদীতে মাছ ধরার সময় জেলেদের জালে ধরা পড়া চার ফিটের মতো লম্বা ঘড়িয়াল‌টি দেখতে বিভিন্ন এলাকার লোকজন ভিড় করছে। সদর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মো. সাইদুল ইসলাম জানান, বিষয়টি অবগত হওয়ার পর ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি নিয়ে প্রাণী‌টি‌কে যমুনা নদী‌তে অবমুক্ত করতে বলা হয়।

রৌমারীতে সিএসডিকে নির্বাহী পরিচালক হানিফের বিরুদ্ধে থানায় অভিযোগ

রৌমারীর সিএসডিকে নির্বাহী পরিচালক আবু হানিফ মাষ্টারের (৫০) নামে অনৈতিক কর্মকান্ডের অভিযোগ উঠেছে। এ ব্যপারে গত ২৩ এপ্রিল রৌমারী থানায়...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x