পরিচয়হীন বৃদ্ধ নারী মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে

কুড়িগ্রামের রৌমারীতে পরিচয়হীন (৫০) বছরের এক বৃদ্ধ নারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে। এগিয়ে আসেনি স্থানীয় কোন জনপ্রতিনিধি ও উপজেলা সমাজসেবা অধিদপ্তরের কোনো কর্মকর্তা। এদিকে হাসপাতাল কর্তৃপক্ষ বলছেন উন্নত চিকিৎসার জন্য তাকে রংপুর বা ঢাকায় নেওয়া জরুরী। তবে না নিলে তার পায়ে বড় ধরনে ক্ষতি হতে পারে। সোমবার(৬ মার্চ) সরজমিনে গিয়ে জানা যায় এসব তথ্য।

এব্যাপরে স্থানীয় ও স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, গত ২৭ ফেব্রুয়ারী সকালের দিকে বৃদ্ধ নারী উপজেলার যাদুরচর ইউনিয়নের কর্তিমারী বাজার সংলগ্ন এলাকায় মহাসড়ক দিয়ে হেটে যাওয়ার সময় অপর দিক থেকে আসা একটি অটোভ্যান তাকে ধাক্কা দিলে সে মহাসড়কের পাঁকায় পড়ে যায়। পরে তার বাম পায়ের হাটুর নিচে মাঝ খানে ভেঙ্গে চুর্ণ বিচুর্ণ হয়।

এ সময় অটো চালক সেখান থেকে ভয়ে পালিয়ে যায়। পরে স্থানীয়রা আহত অবস্থায় তাকে উদ্ধার করে রৌমারী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। বর্তমানে তার প্রাথমিক চিকিৎসা চলমান রয়েছে। সার্বক্ষণিক চিকিৎসক ও নার্স তার খোঁজ খবর রাখছেন। কিন্তু এক সাপ্তহ অতিবাহিত হলেও তার উন্নত চিকিৎসার কথা ভাবছে না কেউ। অপরদিকে বৃদ্ধ নারী তার ভাঙ্গা পা নিয়ে যন্ত্রনায় দিনরাত চিৎকার করলেও তার উন্নত চিকিৎসার সুব্যবস্থা করছেন না কেউ। দায়ভার এড়িয়ে চলছেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা ও স্থানীয় প্রশাসন। তারা বিষয়টি অবগত থাকলেও এখন পর্যন্ত কোন ব্যবস্থা নেননি। বৃদ্ধ নারীর কথা বুঝা যায় না বা সে কোন ঠিকানাও বলতে পারে না।

উপজেলা স্বাস্থ কমপ্লেক্স কর্মকর্তা ডা. আসাদুজ্জামান বলেন, আমাদের আওতাধীন হাসপাতালের পক্ষ থেকে যাযা দেওয়ার দরকার তা আমরা দিচ্ছি। কিন্ত রোগীকে রংপুর বা ঢাকায় নেওয়া জরুরী। এজন্য উপজেলা সমাজসেবা কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসারকে বিষয়টি অবগত করা হয়েছে। তবে এখন পর্যন্ত কোন ব্যবস্থা নেওয়া হয়নি।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা মিনহাজ উদ্দিন জানান, স্বাস্থ্য কর্মকর্তার সাথে সমন্বয় করে কুড়িগ্রাম সরকারি হাসপাতালে নেওয়া হবে।

অনলাইন জুয়ার সাইট বন্ধের দাবি নতুনধারার

অনলাইন জুয়ার সাইট বন্ধের দাবি জানিয়েছেন নতুনধারা বাংলাদেশ এনডিবির নেতৃবৃন্দ। ৪ মে নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী, প্রেসিডিয়াম মেম্বার...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x