বাংলাদেশ সাংবাদিক ফেডারেশ নামে প্রকৃত সংবাদকর্মীদের নিয়ে এক নতুন অগ্রযাত্রা শুরু

শফিকুল ইসলামঃ
সারাদেশে কর্মরত সাংবাদিকদের অধিকার ও দাবী আদায়ের লক্ষে দৈনিক লাখোকন্ঠের নিজস্ব প্রতিনিধি মাইনুল ইসলামকে সভাপতি ও দৈনিক ভোরের ডাকের সাভার(ঢাকা)সংবাদদাতা মাসুদ রানাকে সাধারণ সম্পাদক করে ৩৬ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি গঠনের মধ্য দিয়ে শুভ সূচনা হলো বাংলাদেশ সাংবাদিক ফেডারেশ নামে প্রকৃত সংবাদকর্মীদের নিয়ে এক নতুন যোগসূত্রের অগ্রযাত্রা। যেখানে পেশাদার সংবাদকর্মীদের নিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করে যাবে সংগঠনটি। বৃহস্পতিবার (১৪-১১-১৯ইং) বিকেলে জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের হল রুমে কোরআন তেলাওয়াতের মধ্যে দিয়ে শুরু হয় আলোচনা সভা ও কেন্দ্রীয় কমিটি গঠন প্রক্রিয়া। এসময় উপস্থিত সকল সদস্যদের মতামতের ভিত্তিতে সংগঠনের কেন্দ্রীয় কমিটি গঠিত হয়।
এই সংগঠনটি প্রতিষ্ঠার ব্যপারে ঢাকার সেগুন বাগিচায় অত্র সংগঠনের কেন্দ্রীয় কার্যলয়ে বেশ কয়েকটি মিটিং অনুষ্ঠিত হয়েছে । এবং বৃহস্পতিবার বিকেলে সকল সদস্যদের সর্ব সম্মতিক্রমে সংগঠনটির পূনাঙ্গরুপে আত্মপ্রকাশ করেন।
এসময় উপস্থিত ছিলেন উক্ত সংগঠনটির কেন্দ্রীয় কমিটির নবনির্বাচিত সভাপতি দৈনিক লাখোকন্ঠের নিজস্ব প্রতিনিধি মাইনুল ইসলাম ও সাধারণ সম্পাদক দৈনিক ভোরের ডাকের সাভার(ঢাকা)সংবাদদাতা মাসুদ রানা, যুগ্ন-সাধাঃ সম্পাদক দৈনিক কালবেলার সাভার প্রতিনিধি মহসিন খান বুলবুল, সাংগঠনিক ১-দৈনিক করোতোয়ার সিংগাইর(মানিকগঞ্জ)প্রতিনিধি মিজানুর রহমান, কোষাদক্ষ দৈনিক স্বদেশ বিচিত্রার নিজস্ব প্রতিনিধি শফিকুল ইসলাম, প্রচার সম্পাদক দৈনিক আমারদেশের সংবাদের নিজস্ব প্রতিনিধি ইব্রাহিম খলিল, দৈনিক আমাদের খবররের সহ সম্পাদক ও আইন বিষয়ক সম্পাদক দৈনিক আমারদেশের সংবাদের কোর্ট প্রতিনিধি এডভোকেট আবু জাফর সিকদার, সদস্য দৈনিক সকালের সময়ের মানিকগঞ্জ জেলা প্রতিনিধি মঞ্জুর রহমান,সদস্য দৈনিক আমার সংবাদের আশুলিয়া প্রতিনিধি জাহাঙ্গীর আলম প্রধান, সদস্য ইয়াং ভয়েজ নিউজের নিজস্ব প্রতিনিধি এনামুল হক, সদস্য দৈনিক আগামীর সময়ের প্রতিনিধি সুচিত্রা রায়, সদস্য দৈনিক লাখোকন্ঠের ধামরাই প্রতিনিধি কাজী মিজানুর রহমান, সদস্য দৈনিক আমারদিন এর নিজস্ব প্রতিনিধি নজরুল ইসলাম, সদস্য দৈনিক বাংলাদেশ সমাচারের মাহবুব আলম মানিকসহ অসংখ্য সংবাদকর্মী।
উল্লেখ্য ইতি মধ্যে বাংলাদেশ সাংবাদিক ফেডারেশনের সাথে ঐক্যবদ্ধভাবে সবসময় সাংবাদিকদের যেকোন সুখে দুখে কাজ করার লক্ষে বগুড়া, শেরপুর, সিরাজগঞ্জ,গোপালগঞ্জ, রাজবাড়ি, টাঙ্গাইল,মানিকগঞ্জ, রংপুর, মুন্সীগঞ্জ,ভোলা, চট্টগ্রাম সহ বেশ কয়েকটি জেলায় কমিটি গঠনের ব্যপারে আগ্রহ প্রকাশ করেছে উপরোক্ত মফস্বল জেলা সমূহের কর্মরত সাংবাদিকগণ।
এব্যপারে সারাদেশে বিভিন্ন মিডিয়ায় কর্মরত সংবাদকর্মীরা বাংলাদেশ সাংবাদিক ফেডারেশনের সাথে যোগাযোগ করে তাদেরকে স্ব-স্ব জেলা উপজেলায় অত্র সংগঠনের শাখা কমিটি গঠনের সিধান্ত গ্রহণ ও কেন্দ্রীয় কমিটিতে তাদের অন্তরভূক্ত করণের আহ্বান জানান। এছাড়াও বাংলাদেশ সাংবাদিক ফেডারেশনের জেলা উপজেলা কমিটির নেতৃবৃন্দদের অংশ গ্রহনে ঢাকায় একটি জাতীয় কনভেনশনের আয়োজন ও সাংবাদিকদের জন্য একদিনের একটি প্রশিক্ষণ কর্মসূচির করার ব্যপারে ফলপ্রসু আলোচনা সম্পন্ন হয়েছে।
এসময় সংগঠনের সদস্যবৃন্দ ফুলেল শুভেচ্ছার মধ্য দিয়ে নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদকসহ নবগঠিত কমিটির সকলকে বরন করে নেয় এবং উপস্থিত সকলকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানান।

রৌমারীতে সিএসডিকে নির্বাহী পরিচালক হানিফের বিরুদ্ধে থানায় অভিযোগ

রৌমারীর সিএসডিকে নির্বাহী পরিচালক আবু হানিফ মাষ্টারের (৫০) নামে অনৈতিক কর্মকান্ডের অভিযোগ উঠেছে। এ ব্যপারে গত ২৩ এপ্রিল রৌমারী থানায়...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x