রাজিবপুরে ইউপি সদস্যের বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ

কুড়িগ্রামের রাজিবপুর উপজেলায় প্রধানমন্ত্রী উপহার তথা সরকারি আশ্রয়ণ প্রকল্পের ঘর পাইয়ে দেওয়ার কথা বলে ঘুষ নেওয়া ও বাদীর বাড়িতে গিয়ে তার পরিবারকে মারধর করার অভিযোগ উঠেছে এক ইউপি সদস্যের বিরুদ্ধে। অসহায় এই পরিবারের কাছ থেকে একটি ঘর দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে প্রায় গত দের বছর আগে ১০ হাজার টাকা নেন ওই ইউপি সদস্য। মঙ্গলবার সরেজমিনে গিয়ে জানা গেছে, রাজিবপুর উপজেলার সদর ইউনিয়নের বালিয়ামারী আদর্শ গ্রামের আহাদ আলীর কাছ থেকে ঘুষ নেন একই গ্রামের ১ নং ওয়ার্ড ইউপি সদস্য ফরিজল হক।

অভিযোগ সূত্রে জানা গেছে, প্রায় গত দের বছর আগে প্রধানমন্ত্রী উপহার তথা সরকারি আশ্রয়ণ প্রকল্পে ঘর দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে সাবেক ইউপি সদস্য জাহাঙ্গীর আলম, চান মিয়া ও শফিকুল ইসলামের উপস্থিতিতে ১০ হাজার টাকা ঘুষ নেন ও ইউপি সদস্য। অনেকে ঘর পাইলেও ভুক্তভোগী আহাদ আলীর পরিবার পাইনি সরকারের দেওয়া আশ্রয়ণের ঘর। পরে ভুক্তভোগী জানতে পারেন সরকারি এই ঘর পেতে কোনো প্রকার টাকার লাগেনা। ঘর না পেয়ে প্রতিশ্রুতির টাকা ফেরত চান ভুক্তভোগী। টাকা ফেরতের বিষয়ে একাধীক বার স্থানীয় ভাবে গ্রাম্য সালিশী বৈঠকে টাকা ফেরত দেওয়ার প্রতিশ্রুতি দেন ওই ইউপি সদস্য। এদিকে টাকা দেই দিচ্ছ বলে নানা অজুহাত দেখিয়ে গত ২৫ মে আনুমানিক সন্ধার দিকে বাদি আহাদ আলীর বাড়িতে গিয়ে ইউপি সদস্যের পরিবারের সদস্যরা মারধার করে চলে আসেন। বিধায় কোনো উপায় না পেয়ে টাকা ফেরত ও মারদরের সুবিচার পাওয়ার জন্য ইউনিয়ন পরিষদ ও উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ দেন আহাদ আলী।

এব্যাপারে ভুক্তভোগী আহাদ আলী বলেন, সরকারি ঘর দেওয়ার কথা বলে আমার কাছ থেকে ১০ হাজার টাকা নিয়েছে। পরে শুনি সরকারি এই ঘরের জন্য কোন টাকা-পয়সা লাগে না। পরে টাকা ফেরত চাইলে তিনি বিভিন্ন ভাবে হুমকি ধামকি দেন। আবার আমার বাড়িতে এসে পরিবারকে মারধর করে। আমি এর সঠিক বিচার চাই। সাবেক ইউপি সদস্য জাহাঙ্গীর আলম জানান, কয়েক জনের উপস্থিতে টাকা দেওয়া হয়েছে। টাকা ফেরতের বিষয় একাধীক বার বৈঠক হয়েছে টাকা ফেরত দিবে। তবে কেনো দিচ্ছেনা আমি বলতে পারবো না।

এ বিষয়ে বর্তমান ইউপি সদস্য ফরিজল হক এর কাছে ঘুষ নেওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি পাশ কাটিয়ে যান এবং রাগান্তি হয়ে বলেন আমি তার কাছে টাকা পাই। কোনো মতে কিছু টাকা উত্তোলন করেছি আর কিছু টাকা পাবো তার কাছে। এব্যাপারে রাজিবপুর সদর ইউপি চেয়ারম্যান মিরন মোহাম্মদ ইলিয়াস বলেন,অভিযোগের বিষয়টি জানি ,তবে খোঁজ খবর নিয়ে সমস্যা সমাধানে ব্যবস্থা নেওয়া হবে।

রাজিবপুর উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার এবিএম সারোয়ার রাব্বী বলেন, অভিযোগ পত্র হাতে পেলে খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

রৌমারীতে সিএসডিকে নির্বাহী পরিচালক হানিফের বিরুদ্ধে থানায় অভিযোগ

রৌমারীর সিএসডিকে নির্বাহী পরিচালক আবু হানিফ মাষ্টারের (৫০) নামে অনৈতিক কর্মকান্ডের অভিযোগ উঠেছে। এ ব্যপারে গত ২৩ এপ্রিল রৌমারী থানায়...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x