রৌমারীতে ঢিলেঢালা ভাবে জাতীয় পুষ্টি সপ্তাহ উদ্বোধন

খাদ্যের কথা ভাবলে পুষ্টির কথা ভাবুন, প্রতিপাদ্যের উপর বুধবার ৭ জুন থেকে উদ্বোধনের মধ্যদিয়ে শুরু হয়েছে ৬ দিন ব্যাপী জাতীয় পুষ্টি সপ্তাহ ।

এ উপলক্ষে গতকাল বুধবার ৭ জুন সকাল ১১ টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান আয়োজিত, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর বাস্তবায়নে জাতীয় পুষ্টি সপ্তাহ ২০২৩ প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান ইমান আলী, জাতীয় পুষ্টি কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসার (ভারঃ) এবিএম সারোয়ার রাব্বী, ইউপি চেয়ারম্যানদ্বয়সহ কমিটির বেশির ভাগ সদস্য উপস্থিত না থেকে মাত্র ১২/১৫ জন লোক উপস্থিত রেখে স্বাস্থ্য বিভাগের উপজেলা পঃপঃ কর্মকর্তা ডাক্তার আসাদুজ্জামানের সভাপতিত্বে জাতীয় পুষ্টি সপ্তাহ ২০২৩ ঘোষনা করেন। অনুষ্ঠানে উপস্থিতির মধ্যে উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার স্মৃতি, উপজেলা কৃষি কর্মকর্তা কাইয়ুম চৌধুরী, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী উপসহকারি কর্মকর্তা সেকবর আলী, উপজেলা মাধ্যমিক একাডেমিক সুপারভাইজার মুক্তার হোসেন ও উপজেলা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুর রাজ্জাক।

উল্লেখ্য যে, মানব সম্পদ উন্নয়ন, সামাজিক নিরাপত্তা ও কিশোর কিশোরীদের পুষ্টি, বিভিন্ন গ্রুপে পুষ্টি প্রতিযোগিতা ও পুষ্টি বিষয়ক বিশেষ সভা, চিত্রাংকন প্রতিযোগীতা, শিশু শ্রেণী থেকে ৫ম শ্রেণী পর্যন্ত উপস্থিত বক্তৃতা প্রতিযোগীতা-সেমিনার আয়োজনের কথা প্রচার না হওয়া। সরকারি-বেসরকারি কর্মকর্তা কর্মচারী, বীর মুক্তিযোদ্ধা, সমাজের বিভিন্ন শ্রেণীর পেশার গণ্যমান্য ব্যক্তিবর্গ, সরকারের সুফল গুলি সঠিকভাবে প্রচার করার কথা থাকলেও সিমিত পরিসরে উদ্বোধন করা হয়। সরকারের এ বরাদ্দ সঠিক ভাবে ব্যবহার না করে পকেটস্থ করার জন্য লোক দেখানো জাতীয় পুষ্টি সপ্তাহের ঢিলে ঢালা ভাবে ৬ দিনের কাজ চলমান। এদিকে সিমিতভাবে উদ্বোধন ও সঠিক প্রচার প্রচারনা না হওয়ায় স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গসহ সুধিমহলের মাঝে সমালোচনার ঝড় বইছে।

এবিষয়ে উপজেলা স্বাস্থ্য পঃপঃ কর্মকর্তা ডাক্তার আসাদুজ্জামানের সাথে কথা বললে তিনি বলেন, প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান ইমান আলী, জাতীয় পুষ্টি সপ্তাহ কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারঃ) এবিএম সারোয়ার রাব্বী এবং ইউপি চেয়ারম্যানদ্বয়দেরকে বলা হয়েছিল। তারা অনুপস্থিত ছিলেন। এ ছাড়াও আরো অনেককে বলা হয়েছিল তারাও অনুপস্থিত ছিল। তবে ৬ দিন ব্যাপী জাতীয় পুষ্টি কার্যক্রম সঠিক ভাবে চালিয়ে যাবো।

রৌমারীতে সিএসডিকে নির্বাহী পরিচালক হানিফের বিরুদ্ধে থানায় অভিযোগ

রৌমারীর সিএসডিকে নির্বাহী পরিচালক আবু হানিফ মাষ্টারের (৫০) নামে অনৈতিক কর্মকান্ডের অভিযোগ উঠেছে। এ ব্যপারে গত ২৩ এপ্রিল রৌমারী থানায়...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x