সাভারে ভাকুর্তা ইউনিয়নে জন্ম ও মৃত্যু নিবন্ধনের উপরে আন্তর্জাতিক এক সেমিনার অনুষ্ঠিত

সাভারে ভাকুর্তা ইউনিয়নে জন্ম ও মৃত্যু নিবন্ধনের উপরে আন্তর্জাতিক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার দুপুরে ভাকুর্তা ইউনিয়ন পরিষদ কার্যালয়ের হলরুমে এ আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে এসময় দক্ষিণ এশিয়ার আটটি দেশের প্রায় পঞ্চাশ জন জন্ম মৃত্যু নিবন্ধক কার্যালয়ের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এসময় বাংলাদেশের পক্ষ থেকে সেমিনারের নেতৃত্ব দেন স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব ড.মোহাম্মদ শের আলী। ভাকুর্তা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লিয়াকত হোসেনের সভাপতিত্বে সেমিনারে এসময় রেজিষ্টার জেনারেল রাশেদুল হাসান,প্রাক্তন সচিব ও কনসালটেন্ট শেখ মুজিবুর রহমান,সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব,উপজেলা নির্বাহী কর্মকর্তা মাজহারুল ইসলাম,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.সায়েদুল হুদাসহ আরো অনেকে উপস্থিত ছিলেন। সেমিনার শেষে আটটি দেশের প্রতিনিধিদের সবাইকে ভাকুর্তার ঐহিত্যবাহী বিভিন্ন রকমের গহনা উপহার সামগ্রী প্রদান করা হয়।

এর আগে আটটি দেশের প্রতিনিধিরা ভাকুর্তা ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এসে পৌছলে তাদেরকে ফুল দিয়ে স্বাগত জানান ইউপি চেয়ারম্যান লিয়াকত হোসেন। পরে তারা ভাকুর্তা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দের নরমাল ডেলিভারি কেন্দ্র পরিদর্শন করেন।

উল্লেখ্য ভাকুর্তা ইউনিয়নে শিশু জন্মের পরেই ও মানুষ মৃত্যুর সাথে সাথে জন্ম নিবন্ধন সনদ প্রদান করা হচ্ছে নিয়মিত। প্রতিনিধি দলটি এসময় ইউনিয়ন পরিষদের জন্ম মৃত্যু নিবন্ধনের উদ্ত্বনী কার্যাক্রম দেখে সন্তোষ প্রকাশ করেন।

দেশের উন্নয়ন-অগ্রগতিতে ইউরোপীয় ইউনিয়নের ভূমিকা গুরুত্বপূর্ণ : ব্রাসেলসে পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, দেশের উন্নয়ন-অগ্রগতিতে ইউরোপীয় ইউনিয়নের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। ইইউ এর সঙ্গে বাংলাদেশ জ্ঞান, দক্ষতা উন্নয়ন, উদ্ভাবন...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x