সাভারে হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী অবৈধ ইঁট ভাটা উচ্ছেদ অভিযান

হাইকোর্টের নির্দেশে সাভারে অবৈধ ইঁট ভাটা ভেঙে দিয়েছে উপজেলা প্রশাসন। বিকেলে উপজেলার আমিনবাজার ইউনিয়নের সালেহপুর দেওয়ানবাড়ি এলাকায় এ অবৈধ ইট ভাটায় অভিযান পরিচালা করে ভেঙে দেন আমিনবাজার রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাছুমা আখতার।

জানা যায়,আমিনবাজার ইউনিয়নের দেওয়ানবাড়ি এলাকায় পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না নিয়ে দীর্ঘ দিন ধরে বায়ু দূষণ করে আবু সাঈদ ব্রিকস এর মালিক আবু সাঈদ ও জাহিদ ইট পুড়িয়ে বাজার জাত করে আসছিলো।

আজ বিকেলে ওই ইট ভাটায় অভিযান পরিচালনা করে ভেকু দিয়ে পুরো ইট ভাটা গুড়িয়ে ভেঙে দেন আমিনবাজার রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাছুমা আখতার।

এসময় ইট ভাটা ভাঙার পাশাপাশি সেখানে প্রস্তুত করে রাখা কাঁচা ইট ও ভেঙে ফেলা হয়। এদিকে নির্বাহী ম্যাজিষ্ট্রের অভিযানের খবর পেয়ে অবৈধ ইট ভাটার মালিক ভাটার গেটে বড় তালা ঝুলিয়ে গা ঢাকা দেয়। পরে তালা ভেঙে সেখানে প্রবেশ করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট।

সরকারী কাজে বাধা প্রদান করায় এলাকাবাসী অবৈধ এই ইট ভাটার মালিকের কঠোর শাস্তি দাবি করেছেন। অভিযানে এসময় নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাছুমা আখতার জানান,সাভারে সকল অবৈধ ইট ভাটা ভেঙে দেওয়া হবে অভিযান অব্যাহত থাকবে বলেও বলেন তিনি। অভিযানে এসময় সাভার ফায়ার সার্ভিস ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

টাঙ্গাইল শাড়ী নিয়ে ভারতে আইনি লড়াইয়ের ল’ফার্ম নিয়োগ

টাঙ্গাইলের শাড়ীর জিওগ্রাফিক্যাল আইডেন্টিফিকেশন (জিআই) বা ভৌগোলিক নির্দেশক স্বত্ব বাংলাদেশের রাখার জন্য ভারতে আইনজীবী নিয়োগের জন্যে সুপারিশ করেছে সরকার। শতাধিক...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x