সিংগাইরে ভাড়াটে লোকজন দিয়ে জমি দখলের চেষ্টা আটক-১

মানিকগঞ্জের সিংগাইরে জমি নিয়ে পূর্ব শত্রুতার জেরে ভাড়াটে লোকজন দিয়ে জমি দখলের চেষ্টাকালে দুইজন আহত হয়েছেন। তাদের সিংগাইর সরকারি সরকারি মেডিকেলে ভর্তি করা হয়েছে।

অপরদিকে বিক্ষুব্ধ এলাকাবাসির গণপিটুনি দিয়ে রাব্বি নামের এক ভাড়াটে সন্ত্রাসীকে পুলিশে দিয়েছে এলাকাবাসি। এ ঘটনায় খবির উদ্দিন (৬০) তার ছেলে জাফর (৩৩) ও নাতী আশরাফুল (২০) কে প্রধান করে ১২ জনের নাম উল্লেখ করে এবং আরও ৫/৬ জনকে অজ্ঞাত রেখে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

অন্যান্য আসামিরা হচ্ছেন, রাব্বি (২০), জুয়েল (২১), রাব্বি (২৬), রাজিব (২৭), ইব্রাহিম (২০), জাহিদ (২২), ইমন (২০), ইয়াসিন (২২) ও ওসামা (২০)। ভাড়াটে বাহিনীর সবাই একই উপজেলার জামির্ত্তা ইউনিয়নের বিন্নাডাঙ্গী ও দক্ষিণ ধল্লা এলাকার। মামলা নম্বর ১১। ধারা : ১৪৩/৪৪৭/৪৪৮/৩২৩/৩২৪/৩০৭/৩৪০/৪২৭/৫০৬/১১৪/৩৪।

প্রত্যক্ষ্যদর্শী ও এলাকাবাসি জানান, সিংগাইর উপজেলার কামুড়া গ্রামের খবির উদ্দিনদের সাথে পাশের বাড়ির প্রবাসি জহিরুলদের সাথে জমি নিয়ে দীর্ঘ দিনের বিরোধ চলছিল। এ নিয়ে দুই পরিবারের মধ্যে দ্বন্দ ছিল একেবারে চরমে। তারই ধারাবাহিকতায় গত শনিবার সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে খবির উদ্দিনের ছেলে জাফর ও নাতী আশরাফুল ও প্রবাসী ছেলে লিয়াকতের যেগসাজসে একই উপজেলার পাশের ইউনিয়ন জামির্ত্তার বিন্নাডাঙ্গী ও দক্ষিণ ধল্লা গ্রাম থেকে প্রায় ১৫-১৬ জন কিশোর-যুবকদের ভাড়াটে বাহিনী বাহিনী এনে বাড়িঘর ভাঙ্গচুর, হামলা ও লুটপাট চালায়। তারা ভাড়াটে বাহিনী তারা একটি সিএনজি ও তিনটি মটর সাইকেল যোগে এ এলাকায় ধ্বংসগজ্ঞ চালায়। প্রবাসি জহিুরুল উপায়ন্তর না পেয়ে নিজ বাড়িতে ঘরে ঢুকতে চাইলে সাথে সাথে ভাড়াটে ক্যাডার বাহিনীরও ৪-৫ জন ঢুকে বিভিন্ন আসবাবপত্র ভাঙ্গচুর চালায় ও নগদ ৫-৬ ভরি স্বর্ণের গহনা ও নগদ প্রায় ২ লাখ টাকা নিয়ে নেয়। আরেক দিকে অন্যান্যরা চালায় তান্ডবলিলা। লোহার রড, হকি, লোহার রড ও হাতুড়ি ছাড়াও ইটপাটকেল ছুড়ছিল বৃষ্টির মত। এতে চায়না (৪০) ও জানু মিয়া (৬০) নামে দুইজন আঘাত পেয়ে আহত হলে তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে ভাড়াটে সন্ত্রাসী বাহিনী নিজ গ্রামের লোকদের উপর অত্যাচার করছে এমন খবর ছড়িয়ে পড়লে পুরো গ্রামবেশি এসে ধাওয়া করলে সিএনজি যোগে কিছু এবং কিছু ক্ষেত দিয়ে দৌড়ে পালিয়ে গেলেও রাব্বি নামের এক ভাড়াটে বাহিনীর সদস্য ধরা ক্ষেয়ে উত্তম মাধ্যমের পরে পুলিশের কাছে হস্তান্তর করেন গ্রামবাসি। মামলার তদন্ত কর্মকর্তা আবুল হোসেন বলেন, ঘটনাস্থল হতে তিনটি মটর সাইকেলসহ রাব্বি নামের একজনকে আটক করেছি।

আজ দুপুরে তাকে আদালতে পাঠানো হয়েছে। সিংগাইর থানার অফিসার ইনচার্জ ওসি জিয়ারুল ইসলাম বলেন, খবর পেয়ে পুলিশ পাঠিয়ে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনা হয়। এ ঘটনায় মামলা হয়েছে। পুলিশ একজনকে গ্রেফতার করেছে বাকিদের গ্রেফতারের জোর চেষ্টা অব্যাহত আছে।

আশুলিয়ায় শরীয়তপুর চাঁদপুর একতা পরিষদের উদ্যেগে পথচারীদের মাঝে ঠান্ডা জুস লাচ্ছি বিতরণ

মাহবুব আলম মানিক: তিব্র দাবদাহে অসহনীয় গরম আর চলমান তাপপ্রবাহে পথচারী ও স্কুল পড়ুয়া ছাত্রছাত্রীদের একটু স্বস্তি দিতে শিল্পাঞ্চল আশুলিয়ায়...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x